শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:০২

আটঘরিয়ায় ভুমিহীন গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর

পাবনা প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভুমিহীন -গৃহহীন পরিবারকে চর্তুথ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম সারাদেশের ন্যায় পাবনার আটঘরিয়া উপজেলায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(২২মার্চ) সকালে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত অঙ্গীকার বাস্তবায়নে পাবনা জেলার আটঘরিয়া উপজেলায় আরও ১২০টি পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসন বিশ্বাস রাসেল হোসেন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসন (রাজস্ব) আব্দুল্লাহ আল মামুন,

পাবনা জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সি, আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন,
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউপি চেয়ারম্যান আবু হামিদ মোহাম্মদ মোহাঈম্মিনুল হোসেন চঞ্চল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল হক, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ওসি আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রাজু আহমেদ। উক্ত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু জানান, আটঘরিয়া উপজেলা প্রথম পর্যায়ে ৮৫টি পরিবার, দ্বিতীয় পর্যায়ে ২০টি, ত্বিতীয় পর্যায়ে ৮০টি এবং চতুর্থ পর্যায়ে ১২০টিসহ মোট একক ঘর সংখ্যা ১ হাজার ২২০টি। আর এ ঘর পেয়ে পরিবারগুলো পেয়েছে নতুন স্থায়ী ঠিকানা।

উপজেলার শ্রীকান্তপুর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাওয়া রমেলা বেওয়া বলেন, এক মেয়ে নিয়ে বসবাস তার। খেয়ে না খেয়ে রাস্তা ঘাটে ঘুরে বেড়াত। এত দিন ভাঙা ঘরে ছিলেন, এখন সরকারের দেওয়া পাকা ঘরে থাকেন। শীত, বর্ষায় আর আগের মতো কষ্ট হয় না। ঘর পাওয়ায় অভাব থাকলেও নেই ভিটে হারানোর শঙ্কা।

উপজেলার একদন্ত ইউনিয়নের চন্ডিপাশা গ্রামের নতুন ঘর পাওয়া মোছা: গোলাপী খাতুন বলেন, অন্যের জমিতে কুঁড়ে ঘরে বাস করতে তিনি। ঝড়-বৃষ্টিতে ঘরে পানি পড়ত। এখন প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পয়ে তার আর কোন কষ্ট নেই বলে জানান তিনি।

দেবোত্তর ইউনিয়নের পাটেশ্বর গ্রামের মোছা: খাতুন জান জানান, রাস্তার উপর বাস করতে তিনি। পরিবার পরিজন নিয়ে খুব কষ্ট হত। অনেক সময় ঝড়ে ঘুরের ছাউনী উড়ে যেতো। এখন তার আর কোন কষ্ট নেই। ঘর পেয়ে খুব খুশি তিনি।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap