শিরোনামঃ

আজ শুক্রবার / ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ / শীতকাল / ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ / ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি / এখন সময় রাত ১১:১৩

আগামীকাল চাটমোহরে ইউপি নির্বাচন, সুষ্ঠু ও নিরপেক্ষ দাবি প্রার্থীদের

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃতীয় দফায় আগামীকাল রবিবার (২৮ নভেম্বর) ভোট অনুষ্ঠিত হবে চাটমোহর উপজেলার ইউনিয়নগুলোতে। উপজেলার এগারোটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৪৪ জন প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ১১ জন, ইসলামীক আন্দলন (হাত পাখা) ২ জন, গণতন্ত্রী পার্টি (কবুতর) ১জন এবং বাকি প্রার্থীরা হলেন আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী এবং স্বতন্ত্র।
চাটমোহর উপজেলার হান্ডিয়াল, নিমাইচড়া, ছাইকোলা, বিলচলন, গুনাইগাছা, হরিপুর, ডিবিগ্রাম, মূলগ্রাম, পাশ্বডাঙ্গা, ফৈলজানা ও মথুরাপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ  রবিউল করিম মাস্টার বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তিনিই বিজয়ী হবেন। তিনি আওয়ামীলীগের দলীয় মনোনীত নৌকা প্রতিকে ভোট দেওয়ার জন্য ভোটারদের অনুরোধ করেন। অপরদিকে মেম্বর পদে দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।
জানা গেছে, এই নির্বাচনে চাটমোহরে মোট ভোটার ২ লাখ ১৭ হাজার ১০৮ জন । এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮ হাজার ৮১৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৮ হাজার ২৯৫ জন। কাল ২৮ নভেম্বর উপজেলার ১০৫ টি কেন্দ্রে এই ভোট অনুষ্ঠিত হবে।
মেম্বর ও সংরক্ষিত মহিলা সদস্য পদের প্রার্থীরা স্থানীয় পর্যায়ে জনপ্রিয়তার মাধ্যমেই যে যারমতো করে ভোটারদের কাছে ভোট চাইছেন। ভোটাররাও বলছেন প্রার্থীদের সার্বিক যোগ্যতা বিচার করে ভোট দেবেন।
চাটমোহর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি নজরদারির জন্য ম্যাজিস্ট্রেট কাজ করেছেন। এরই মধ্যে নির্বাচনী মালামাল এসে পৌঁছেছে। নির্বাচন কেন্দ্রগুলোর নিরাপত্তা জোরদারের জন্য প্রস্তুতি সম্পন্ন। তিনি আরো বলেন, অবাধ-নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রার্থী ও ভোটারের সহযোগিতা প্রয়োজন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap